বর্তমান অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্কের ব্যবসা ছাড়ালো ২ লক্ষ কোটি টাকা

 

এম রাজশেখর 

কোলকাতা (২০ জানুয়ারী '২৩):- বর্তমান অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে 'বন্ধন ব্যাঙ্ক লিমিটেড' (Bandhan Bank Limited)-এর ব্যবসা ছাড়ালো ২ লক্ষ কোটি টাকা।
আজ কোলকাতার এক বিলাসবহুল হোটেলে সাংবাদিক সম্মেলন করে এই তথ্য পরিবেশন করেন 'বন্ধন ব্যাঙ্ক লিমিটেড'-এর প্রতিষ্ঠাতা, ব্যবস্থাপক নির্দেশক ও মুখ্য কার্যনির্বাহী আধিকারিক চন্দ্রশেখর ঘোষ (Chandra Shekhar Ghosh, Founder, Managing Director & Chief Executive Officer of Bandhan Bank Limited)।

সাংবাদিক সম্মেলনে শ্রী ঘোষ জানান, "বর্তমান অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে 'বন্ধন ব্যাঙ্ক লিমিটেড' (Bandhan Bank Limited)-এর ব্যবসা ছাড়ালো ২ লক্ষ কোটি টাকা।
গত অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমাণ ১১ শতাংশ বেড়ে হয়েছে ৯৭,৭৮৭ কোটি টাকা।
গত অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে মোট আমানতের পরিমাণ ২১ শতাংশ বেড়ে হয়েছে ১,০২,২৮৩ কোটি টাকা।
গত অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে হাউসিং ফিনান্স বৃদ্ধি পেয়েছে ২৮ শতাংশ।
'কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট' সংক্ষেপে কাসা (CASA) অনুপাত রয়েছে ৩৬.৪ শতাংশে।
মোট আমানতের-এর মধ্যে খুচরা ব্যবসার পরিমাণ ৬৯ শতাংশ।"

বন্ধন ব্যাঙ্ক সূত্রে জানান হয়েছে, "৩১ ডিসেম্বর ২০২২ অবধি 'বন্ধন ব্যাঙ্ক লিমিটেড'-এর মোট ব্যবসা (আমানত এবং ঋণ) গত অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে ১৬ শতাংশ বেড়ে হয়েছে ২,০০,০৭০ কোটি টাকা।" 

Comments